1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে এক্সপ্রেসওয়ে পার হতে গিয়ে বৃদ্ধের মৃ*ত্যু শিবচরে খামারে আগুন, ১৩ টি গরু ও সাড়ে ৩ হাজর মুরগি পুড়ে ছাই শিবচরে মৎস্যজীবীদের মাঝে ছাগল বিতরন শিবচরে কৃষকদের মাঝে পারিবারিক পুষ্টি বাগানের বীজ সার ও অন্যান্য উপকরণ বিতরণ রাজৈরে জমি নিয়ে বিরোধ, বড় ভাইয়ের মারধরে ছোট ভাইয়ের মৃ*ত্যু*র অভিযোগ শিবচরে ইউপি চেয়ারম্যানসহ তিনজনের ওপর হামলা শিবচরে ভাড়ার বাসায় মিললো সৌদি প্রবাসীর স্ত্রীর ম*র*দে*হ শিবচরে স্বাস্থ্যসেবার মান নিশ্চিতে চীফ হুইপের হুঁশিয়ারি মাদারীপুরে দুই সহকারী সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবন্ধীদের ভাতা হাতিয়ে নেয়ার অভিযোগ! মাদারীপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক

অধ্যক্ষ হিসেবে চার বছর পার করলেন রাজেন্দ্র কলেজের মোশার্রফ আলী।

  • প্রকাশিত : সোমবার, ২০ এপ্রিল, ২০২০, ৯.৩৯ এএম
  • ৯২৭ জন সংবাদটি পড়েছেন।

শিবচরনিউজ২৪.কম ডেস্কঃ

 

সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ হিসেবে চতুর্থ বছর পার করছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী। বিগত চার বছরে তিনি অনেক গুরুত্বপূর্ণ কাজ করেছেন। শিক্ষা, সাহিত্য-সংস্কৃতি, ক্রীড়া সমাজ সেবামূলক কর্মকান্ডে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তার নেতৃত্বে প্রতি বৎসর সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। তিনি উচ্চমাধ্যমিক শ্রেণীতে বায়োমেট্রিক হাজিরা পদ্ধতি চালু করেছেন, ইন হাউজ ট্রেনিং এর মাধ্যমে তথ্যপ্রযুক্তিতে শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন, আইসিটি ল্যাব স্থাপন করেছেন, মাল্টিমিডিয়া ক্লাস রুমের ব্যবস্থা করেছেন, সুপেয় পানির ব্যবস্থা করেছেন, রোভার স্কাউটস, বিএনসিসি, বাঁধন, এবং রেড ক্রিসেন্ট সোসাইটির সেবামূলক কর্মকান্ড এর পরিধি বাড়িয়েছেন। তিনি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন করেছেন, বঙ্গবন্ধু পাঠচক্র গঠন করেছেন, জাতির পিতার জন্মশতবার্ষিকীতে ১০০টি বৃক্ষরোপণ করেছেন। তিনি বাংলাদেশ স্কাউটস ফরিদপুর জেলা রোভারের কমিশনার হিসেবে দ্বিতীয় বার নির্বাচিত হয়েছেন এবং ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার কমিশনার হিসেবে পুরস্কারপ্রাপ্ত হয়েছেন। মরণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে তিনি কলেজের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের মধ্যে ( সরকারি ও বেসরকারি) খাদ্য সহায়তাসহ সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন।

গতবছর তার সভাপতিত্বে সরকারি রাজেন্দ্র কলেজে সাড়ম্বরে কলেজের জন্মশতবর্ষ উদযাপিত হয়েছে। এত বড় আয়োজন সরকারি রাজেন্দ্র কলেজের ইতিহাসে অতীতে কখনো হয়নি।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্তি কমিটির সদস্য হিসেবে এবং গোপালগঞ্জ বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের মেম্বার হিসাবেও তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছেন।

ফরিদপুরের কৃতি সন্তান, ফরিদপুরের গণমানুষের নেতা, আধুনিক ফরিদপুরের রূপকার, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রকৌশলী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি জনাব আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি মহোদয়ের অত্যন্ত আন্তরিক এবং ‌সক্রিয় সহযোগিতায় তিনি সরকারি রাজেন্দ্র কলেজকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অধ্যক্ষ মহোদয়কে অভিনন্দন জানাচ্ছি। আগামী দিনগুলো আরো সুন্দর হোক। শুভ কামনা রইল, স্যার।

কলেজের ইংরেজি বিভাগের একজন সাবেক শিক্ষার্থী হয়ে স্যারের প্রতি স্রদ্ধা ও ভালোবাসা।

 

লেখাটি রেজভী জামান স্যারের ওয়াল থেকে নেওয়া।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!