1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে ভাড়ার বাসায় মিললো সৌদি প্রবাসীর স্ত্রীর ম*র*দে*হ শিবচরে স্বাস্থ্যসেবার মান নিশ্চিতে চীফ হুইপের হুঁশিয়ারি মাদারীপুরে দুই সহকারী সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবন্ধীদের ভাতা হাতিয়ে নেয়ার অভিযোগ! মাদারীপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক ডাসারে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু মাদারীপুরে সদর হাসপাতালের চিকিৎসকসহ ৪জনের উপর হা*ম*লা, আটক দুই কালকিনিতে উপজেলা চেয়রাম্যান হলেন তৌফিকুজ্জামান শিবচরে এসএসসিতে জিপিএ-৫ পাওয়া দরিদ্র মেধাবীদের চীফ হুইপের সংবর্ধনা ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এর ৩৩ তম মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহ‌ফিল ডাসারে অর্থের বিনিময়ে প্রশ্নপত্র ফাঁস করে প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের উদ্যোগে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উদযাপন।

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২, ১১.০১ এএম
  • ৪২৪ জন সংবাদটি পড়েছেন।

ডেস্ক রিপোর্টঃ

সরকারি আইসিটি পেশাজীবীদের সর্বপ্রথম ও বৃহৎ সংগঠন গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরাএর আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়ের ৫২ তম জন্মদিন উদযাপিত হয়েছে।

আগারগাঁওস্থ পর্যটন ভবনের শৈল প্রপাত মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি,

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ৩ আসনের সংসদ সদস্য জনাব মোঃ আয়েন উদ্দিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, পিএএ এবং আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মোঃ আব্দুস সবুর। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ডঃ মুহাম্মাদ মাহফুজুল ইসলাম।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সিস্টেম এনালিস্ট ও গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের সভাপতি শারমিন আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রোগ্রামার ও গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের মহাসচিব প্রকৌশলী রতন চন্দ্র পাল।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার ও কোভিড-১৯ ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম সুরক্ষা এর কোর টিম মেম্বার এ. এস. এম. হোসনে মোবারকের সঞ্চলনায়
অনুষ্ঠানে মুখ্য আলোচক তার আলোচনায় সজীব ওয়াজেদ জয়ের কর্মময় জীবন ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তার ভূমিকার কথা তুলে ধরে বলেন টেকসই উন্নয়নের জন্য আইসিটি ক্ষেত্রে লিডারশীপের গুরুত্ব তুলে ধরেন। তিনি আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের হাতকে শক্তিশালী করতে হলে সিভিল সার্ভিসে আইসিটি ক্যাডার প্রবর্তনের প্রস্তাব করেন।

প্রধান অতিথি মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশলী সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে আইসিটি পেশাজীবী ফোরামের প্রকৌশলীরাই যে যেখানে আছেন নিবেদিতপ্রাণভাবে অগ্র সেনানীর ভূমিকা পালন করেছেন। তিনি বলেন জয় ভাইয়ের ৭০ বছর বয়সে ২০৪১ সালে উন্নত বাংলাদেশ তাঁর নেতৃত্বেই গড়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সংসদ মোঃ আয়েন উদ্দিন মহোদয় বলেন, উন্নয়নের পথে, প্রযুক্তির পথে সকলকে নিয়ে এগিয়ে যাও্য়ার নেপথ্যের মহানায়ক সজীব ওয়াজেদ জয়। সারা বিশ্বকে চমকে দিয়ে মাত্র এক যুপে ডিজিটাল বিপ্লব ঘটেছে।
বিশেষ অতিথি আইসিটি বিভাগের সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম, পিএএ তাঁর বক্তব্যে সজীব ওয়াজেদ জয়কে স্বপ্নচারী ও ভিশনারী লিডার হিসেবে তুলে ধরেন। তিনি বলেন সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে চলমান প্রকল্পগুলো বাস্তবায়িত হলে দুর্নীতি হ্রাস পাবে সেইসাথে সরকারের আয় বৃদ্ধি পাবে।

বিশেষ অতিথি আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মোঃ আবদুস সবুর জয়ের রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে বলেন বর্তমান প্রজন্মকে উন্নত বিশ্বের স্বপ্ন দেখিয়েছেন আইসিটি উপদেষ্টা।
সভাপতি মহোদয় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে সশরীরে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালনের আশাবাদ ব্যাক্ত করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!