1. : deleted-e5fzDXca :
  2. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. : wp_update-1720111722 :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
শিরোনাম :

শিবচরে ১৩৯২ টি মসজিদে পাচ্ছে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান

  • প্রকাশিত : মঙ্গলবার, ২ জুন, ২০২০, ১.৩৪ পিএম
  • ৯৭৮ জন সংবাদটি পড়েছেন।

শিবচরনিউজ২৪.কম ডেস্কঃ

বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানা কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লিরা স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছেন না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদে আয় কমে গেছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে।তাই বর্তমান বিদ্যমান পরিস্থিতিতে মসজিদের আর্থিক অসচ্ছলতা দূর করতে শিবচর উপজেলার ১৩৯২ টি মসজিদের ইমাম,মুয়াজ্জিন ও খাদেমদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রতিটি মসজিদে পাঁচ হাজার টাকা করে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।

জানা যায়,করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন দেশের প্রতিটি জেলায় অবস্থিত সিটি করপোরেশন/পৌরসভা এলাকা এবং ইউনিয়ন পর্যায়ে অবস্থিত সব মসজিদের জন্য ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকার আর্থিক অনুদান দিয়েছে সরকার। দুই লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদকে পাঁচ হাজার টাকা করে প্রদান করা হবে।


মঙ্গলবার (২ জুন ) বেলা ১১ টার দিকে তিনদিন ব্যাপি বিতরনের প্রথম দিনে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম প্রধানমন্ত্রীর অনুদানের চেক শিবচর উপজেলার প্রতিটি মসজিদের প্রতিনিধিদের হাতে তুলে দেন।

উপজেলা ইসলামিক ফাউন্ডেশন থেকে জানানো হয়,প্রথম দিনে ৪৬৬ টি মসজিদে মোট ২৩ লাখ ৩০ হাজার টাকা প্রদান করা হবে।এছাড়া আগামী দুই দিনে বাকি মসজিদ গুলোতে মোট ৭৪৬০০০০ টাকার চেক প্রদান করা হবে।

 

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এম রাকিবুল হাসানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুদ্দিন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, মহিলা ভাইস-চেয়ারম্যান ফাহিমা আক্তার,শিবচর উপজেলা অাওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল লতিফ মোল্যা, শিবচর উপজেলা অাওয়ামীলীগের সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম,শিবচর পৌর মেয়র মোঃ আওলাদ হোসেন খানসহ উপজেলার বিভিন্ন মসজিদের প্রতিনিধিরা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!