1. : deleted-e5fzDXca :
  2. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. : wp_update-1720111722 :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনাম :

শাজাহান খানের কন্যাকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করায় মাদারীপুরে দৈনিক ইনকিলাব সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে মামলা।

  • প্রকাশিত : সোমবার, ৩১ আগস্ট, ২০২০, ৮.২৩ পিএম
  • ৬১১ জন সংবাদটি পড়েছেন।

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মাদারীপুরঃ

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা শাজাহান খানের কন্যাকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করার অভিযোগে মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ তিনজনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (৩১ অাগস্ট) দুপুরে মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামীরা হলো- কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদের ও কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তবে তার নাম উল্লেখ করা হয়নি এজাহারে।

মামলার অভিযোগ সুত্রে জানা যায়, চলতি বছরের ২০ ফেব্রুয়ারি শাজাহান খানের একমাত্র কন্যা ঐশী খান লন্ডন থেকে ছুটিতে বাংলাদেশে আসেন।গত ২৬ জুলাই বিমানে ইংল্যান্ড যাওয়ার কথা ছিল তার।তবে এর দু’দিন আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আইসোলেশন সেন্টারে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করান তিনি। একদিন পর তার করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ইমিগ্রেশনে যাচাইয়ের সময় অনলাইনে তাকে করোনাভাইরাস পজিটিভ হিসেবে দেখানো হয়।
এর পরিপ্রেক্ষিতে গত ২৭ জুলাই শাজাহান খান স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে এই ঘটনার ব্যাখ্যা চান। পরে সংবাদ সম্মেলনে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেটারেন্স সেন্টারের পরিচালক ভুলের দায় স্বীকার করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের ডাটা অপারেটরের ভুলের কারণে ওই সমস্যা তৈরি হয়েছে । যার জন্য শাজাহান খান বা তার মেয়ে মোটেও দায়ী নন।

এর পরও এ এম এম বাহাউদ্দীন ২৮ জুলাই তার পত্রিকার সম্পাদকীয়তে এই ঘটনাকে কেন্দ্র করে শাজাহান খানকে নিয়ে অসত্য তথ্য লেখেন ও প্রচার করেন । পত্রিকাটি শাজাহান খানের বিরুদ্ধে ‘করোনাভাইরাস সনদ জালিয়াতির’ অভিযোগ তোলেন। এর পরিপ্রেক্ষিতে এই মামলা করেন শাজাহান খানের ঘনিষ্টজন হিসেবে পরিচিত মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার।

মাদারীপুর আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলাটির গ্রহন করেছেন এবং আসামীদের প্রতি সমন জারি করেছেন, আগামী ২৭ অক্টোবর
মামলার ধার্য তারিখ করা হয়েছে।

মামলার বাদী ও মাদারীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার জানান, মাদারীপুরের গৌরব, সাবেক নৌমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলির সদস্য, মাদারীপুর ২ আসন থেকে ৭ বার নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান ও তার কন্যা করোনা রিপোর্ট নিয়ে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক ২৮ জুলাই তার পত্রিকার সম্পাদকীয়তে শাজাহান খানকে নিয়ে অসত্য তথ্য লেখেন। আমাদের শ্রদ্ধেয় এমপি মহোদয় ও তার কন্যাকে নিয়ে মানহানিকর তথ্য প্রকাশ করে ও হেয় প্রতিপন্ন করার জন্য আমরা ক্ষুব্ধ হয়েছি। এ জন্য মামলাটি দায়ের করেছি। আমরা আশাকরি বিজ্ঞ আদালতে ন্যায়বিচার পাব

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!