1. : deleted-e5fzDXca :
  2. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. : wp_update-1720111722 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের ধাওয়ায় আতঙ্কে শকুনি লেকে দুই শিক্ষার্থী নি*খোঁ*জ, বিভিন্ন রোগের পরীক্ষার রিপোর্টে গড়মিল থাকার কারনেই দেশের স্বাস্থ্যসেবার প্রতি মানুষের আস্থা কম।স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে বিকাশকর্মীকে কুপিয়ে ১৮ লাখ টাকা ছিনতাই দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হচ্ছে শিবচরে” —– আইন মন্ত্রী বাস স্টান্ডে ফেলে যাওয়া বৃদ্ধকে উদ্ধার করলেন শিবচরের ইউএনও শিবচরে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৪ দোকানে জরিমানা শিবচরে দরিদ্র প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টার অভিযোগ ফিরে এলেন টাইগারদের বিশ্বকাপ জেতানো কোচ বীর মুক্তিযোদ্ধা বসির মাস্টারের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ শিবচরে মহাসড়ক থেকে তরুণীর মরদেহ উদ্ধার

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে শিবচরে পারিবারিক ভাবে কোরান খতম, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত

  • প্রকাশিত : রবিবার, ১৬ আগস্ট, ২০২০, ৩.৪০ পিএম
  • ৯৭৫ জন সংবাদটি পড়েছেন।

শিবচরনিউজ২৪.কম ডেস্কঃ

মাদারীপুর জেলার শিবচরের দত্তপাড়া ইউনিয়নের বাজেহারচর হাওলাদার বাড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকীতে কোরান খতম, দোয়া-মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯৭৬ সাল থেকে পারিবারিক ভাবে এই পরিবারটি প্রতি বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকীতে কোরান খতম ও দোয়ার আয়োজন করে আসছে।

জানা গেছে, কেন্দ্রীয় শ্রমিকলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এইচএম মোতালেব এর মাতা বঙ্গবন্ধুর শাহাদাতের পর ১৯৭৬ সালে তার মৃত্যু বার্ষিকীতে নিজ বাড়িতে কোরান খতম, দোয়া ও মিলাদের আয়োজন করেন। তখন গ্রামে বিষয়টা ‘শিরনি’ নামে পরিচিত ছিল। বাড়ির আশেপাশের ধার্মিক মহিলাদের নিয়ে নিভৃতে দোয়া ও মিলাদের মাধ্যমে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করতেন তারা।
এর পর থেকে প্রতি বছরই তিনি ঘরোয়া ভাবে এই আয়োজন করে থাকতেন। দীর্ঘদিন ধরেই ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধুর নামে দোয়া ও কোরান খতম রেওয়াজে পরিণত হয়েছে দত্তপাড়ার বাজেহারচর হাওলাদার বাড়িতে। সেই ধারাবাহিকতায় শনিবার দিনব্যাপী ওই বাড়িতে কোরান খতম, দোয়া ও মিলাদের আয়োজন চলে। বিকেলে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।
এ সময় দত্তপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মুরাদ মিয়া, দত্তপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চৌধুরী পান্নু মিয়া, বীরমুক্তিযোদ্ধা শাজাহান চৌধুরী,দত্তপাড়া ইউনিয়ন যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুল ইসলাম লিক্সন, স্থানীয় হাফেজ-মুফতিসহ মসজিদের ইমাম ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় শ্রমিকলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এইচএম মোতালেব বলেন,’১৯৭৬ সালে আমার মা প্রথম ঘরোয়া ভাবে বঙ্গবন্ধুর জন্য দোয়া ও শিরনির আয়োজন করেন। এরপর থেকে নিয়মিত মায়ের এই আয়োজন চলতো। পারিবারিক ভাবে দীর্ঘদিন ধরেই আমাদের বাড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সাবেক সংসদ সদস্য ইলিয়াস আহমেদ চৌধুরী(দাদা ভাই) এর নামে দোয়া ও কোরান খতমের আয়োজন চলে আসছে।
আমার মা যতদিন বেঁচে ছিলেন তিনিই পুরো আয়োজন দায়িত্বের সাথে সম্পন্ন করতেন। তার মৃত্যুর পর আমরা ধারাবাহিক ভাবে কোরান খতম ও দোয়ার আয়োজন করে আসছি।’

তিনি আরো বলেন,’বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকীতে বঙ্গবন্ধুর জন্য কোরান খতম ও দোয়ার পাশাপাশি মাদারীপুর ১ আসনের সংসদ সদস্য চীফ হুইপ নূর ই আলম চৌধুরীর পিতা মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এবং চীফ হুইপের ভগ্নিপতি অসুস্থ থাকায় তার জন্যও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!