1. : deleted-e5fzDXca :
  2. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. : wp_update-1720111722 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের ধাওয়ায় আতঙ্কে শকুনি লেকে দুই শিক্ষার্থী নি*খোঁ*জ, বিভিন্ন রোগের পরীক্ষার রিপোর্টে গড়মিল থাকার কারনেই দেশের স্বাস্থ্যসেবার প্রতি মানুষের আস্থা কম।স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে বিকাশকর্মীকে কুপিয়ে ১৮ লাখ টাকা ছিনতাই দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হচ্ছে শিবচরে” —– আইন মন্ত্রী বাস স্টান্ডে ফেলে যাওয়া বৃদ্ধকে উদ্ধার করলেন শিবচরের ইউএনও শিবচরে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৪ দোকানে জরিমানা শিবচরে দরিদ্র প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টার অভিযোগ ফিরে এলেন টাইগারদের বিশ্বকাপ জেতানো কোচ বীর মুক্তিযোদ্ধা বসির মাস্টারের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ শিবচরে মহাসড়ক থেকে তরুণীর মরদেহ উদ্ধার

দেশের প্রথম লকডাউন ঘোষিত মাদারীপুরে করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ছাড়াল-shibcharnews24

  • প্রকাশিত : শুক্রবার, ২ জুলাই, ২০২১, ১১.১১ পিএম
  • ৪১৭ জন সংবাদটি পড়েছেন।

সিনিয়র ষ্টাফ করেসপন্ডেন্টঃ

দেশের প্রথম লকডাউন ঘোষিত মাদারীপুরে
করোনা রোগীর সংখ্যা তিন হাজার ছাড়াল।
গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গত ২৪ ঘন্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে।এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন।

শুক্রবার (২ জুলাই) সন্ধ্যায় জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি–পিসিআর পদ্ধতিতে ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।এর মধ্য ৪২ জনের শরীরে করোনা ভাইরাস সংক্রমন হয়।এদের মধ্যে রাজৈর ১৩ জন কালকিনিতে ১৩ জন, সদরে ৯ জন ও শিবচর উপজেলার ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।আর এই নিয়ে জেলায় আজ শনাক্তের হার গতকালের তুলনায় দ্বিগুণ বেড়ে দাঁড়িয়েছে ৪২ দশমিক ৮৫ শতাংশে। গতকাল ছিল ২০ দশমিক ৪৩ শতাংশ।জেলায় মোট সনাক্ত হয় ৩০০৮ জন।

জেলায় অ্যান্টিজেন ও আরটি–পিসিআর পদ্ধতিতে ২১ হাজার ৮৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮ জনের। এর মধ্য সদর উপজেলায় ১৩৫৫ জন ,কালকিনি উপজেলায় ৪৫১জন, রাজৈর উপজেলায় ৭৭৩ জন ও শিবচর উপজেলায় ৪২৯ জন।
করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন ৫৬৯ জন। তাঁদের মধ্যে ১৩ জন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বাকি ৫৫৬ জন হোম আইসোলেশনে আছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, সম্প্রতি,গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ভাতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়।তাই তাদের ধারণা মাদারীপুরের রাজৈর, সদর ও কালকিনি এই তিনিট উপজেলা গোপালগঞ্জের পাশে হওয়ায় এগুলোতে সংক্রমণ বেশি হচ্ছে।

সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম বলেন, ‘সংক্রমণ ঠেকাতে আমরা চেষ্টা করছি। তবে এখন যে সমস্যা হচ্ছে, তা আমাদের প্রত্যাশার বাইরে। সংক্রমণ ঠেকাতে মানুষের যেভাবে সচেতন হওয়া দরকার, সেভাবে সচেতন হচ্ছে না’

উল্লেখ, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়া তিনজনের মধ্যে একজন ইতালি ফেরত যার বাড়ি মাদারীপুরের শিবচরে হওয়ার কারনে প্রথম লকডাউন কার্যকর করা হয় মাদারীপুরের শিবচর উপজেলায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!