1. : deleted-e5fzDXca :
  2. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. : wp_update-1720111722 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের ধাওয়ায় আতঙ্কে শকুনি লেকে দুই শিক্ষার্থী নি*খোঁ*জ, বিভিন্ন রোগের পরীক্ষার রিপোর্টে গড়মিল থাকার কারনেই দেশের স্বাস্থ্যসেবার প্রতি মানুষের আস্থা কম।স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে বিকাশকর্মীকে কুপিয়ে ১৮ লাখ টাকা ছিনতাই দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হচ্ছে শিবচরে” —– আইন মন্ত্রী বাস স্টান্ডে ফেলে যাওয়া বৃদ্ধকে উদ্ধার করলেন শিবচরের ইউএনও শিবচরে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৪ দোকানে জরিমানা শিবচরে দরিদ্র প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টার অভিযোগ ফিরে এলেন টাইগারদের বিশ্বকাপ জেতানো কোচ বীর মুক্তিযোদ্ধা বসির মাস্টারের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ শিবচরে মহাসড়ক থেকে তরুণীর মরদেহ উদ্ধার

দীর্ঘ দিনের প্রত্যাশিত ইমেজ ফিরে পেলো শিবচর থানা পুলিশ

  • প্রকাশিত : বুধবার, ১৩ মে, ২০২০, ১.২২ এএম
  • ১১৮৮ জন সংবাদটি পড়েছেন।

শিবচরনিউজ২৪.কম ডেস্কঃ

দেশের “পুলিশ”জনমনে একটি বিরুপ প্রতিক্রিয়ার নাম। পুলিশ মানেই রুক্ষ মুখ,পুলিশ মানেই হিংস্রতা। নীল নেভি, খাকি পোশাক আর সরকার অনুমোদিত লাঠিপেটা আর গুলি করার যন্ত্র নয়, পুলিশের কঠোরতার আড়ালেও আছে অন্য সাধারন মানুষের মত নরম একটা মন।আছে মানবতা। সেই ধারনার শাখা প্রশাখা ছড়াতে শুরু করেছে মহামারি করোনা পরিস্থিতিতে।যা পাল্টে দিছে তাদের পুরানো খেতাবকে।

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পরে আরও স্পষ্ট হয়ে উঠছে সেই বহিঃপ্রকাশ।সাধারন জনমনে পুলিশের মানবিক আচরনের প্রশংসা এখন জনসাধারণের মুখে মুখে।সারাদেশের পাশাপাশি শিবচরবাসীর মুখে মুখে পুলিশের মানবতার জয়যাত্রা।

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সারাদেশে চলছে লকডাউন আর সাধারণ ছুটি। কিন্তু পুলিশ সদস্যদের নেই কোন লকডাউন, নেই কোন ছুটি ,আছে অক্লান্ত পরিশ্রম । পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে, দিন রাত কাজ করার পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাসহ সকল শ্রেনীর মানুষের জন্য সব রকমের সুযোগ সুবিধা প্রদান করছে শিবচর থানার পুলিশ সদস্যরা। সাধারণ মানুষের যাতে কষ্ট করতে না হয় সে জন্য দিন রাত হোমকরেন্টাইন মেনে চলতে সহযোগীতাসহ খাবার সহযোগীতাও করছেন তারা।

করোনা প্রাদুর্ভাবের প্রথমদিক থেকেই শিবচরের বেদে সম্প্রদায়ের মানুষের ঘরে ঘরে গিয়ে খাবার পৌঁছে দিয়ে রীতিমতো দৃষ্টান্ত স্থাপন করেছেন শিবচর থানার পুলিশ সদস্যরা।

অন্যদিকে প্রায় প্রতিদিন শিবচর ও রাজৈর উপজেলার বাজারঘাট ও আইন স্মুঙ্খলা রক্ষা, তৃতীয় লিঙ্গের লোকজনের (হিজরা) মুখে খাবার দিয়ে অনন্ন নজীর স্থাপন করলেন। এছাড়াও রাজৈর উপজেলার কিছু স্কুলগামী বাচ্চাদের বিনামূল্য বই বিতরন করে হোমকরেন্টাইনে উৎসাহ দেওয়ায় তার অবদান গুরুত্বপূর্ণ ।আর এমন মহতী কর্মকান্ডের জন্য ইতোমধ্যে শিবচর ও রাজৈর এলাকার দ্বায়িত্ব পালনকারী সহকারী পুলিশ সুপার আবির হোসেন সাধারণ মানুষের কাছে এক অনন্য দৃস্টান্ত স্থাপন করেছেন।

শিবচর থানার ওসি এর নাম না বললেই নয়।থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় তার মহত্বের কোন জুড়ি নাই।

তিনি করোনা ভাইরাসের বিস্তাররোধে লকডাউন ও হোম কোয়ারেন্টিনে থাকায় কর্মহীন হয়ে পরা হতদরিদ্র মানুষের মাঝে প্রকাশ্য এমনকি গোপনেও নিজের ব্যাক্তিগত উদ্যোগে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী এবং বিতরণ করে চলছেন।তার একটাই কথা “শিবচরের জনগন ঠিকতো, আমার মনোবল ঠিক”

এছাড়াও বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে ওসি আবুল কালাম আজাদের ছদ্মবেশী অভিযান ইতমধ্য মানুষের মধ্য ব্যাপক সাড়া মিলেছে।

জানা গেছে, দেশের প্রথম লকডাউন ঘোষনা হওয়া উপজেলা মাদারীপুরের শিবচর।এখানে লকডাউন ও হোম কোয়ারেন্টিন সফল করতে উপজেলা প্রশাসনের পাশাপাশি প্রানপন কাজ করে যাচ্ছেন সহকারী পুলিশ সুপার আবির হাসানের নেতৃত্বে, শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ, ওসি (তদন্ত) আমির হোসেনসহ অন্যান্য পুলিশ সদস্যরা। আইন স্মুঙ্খলা রক্ষাসহ করোনা বিস্তার রোধে তারা প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। দিন রাত এক করে কাজ করা পুলিশ সদস্যদের মধ্যেও করোনা আতঙ্ক বিরাজ করছে।

করোনা সংক্রমণের ঝুঁকি ঠেকাতে এই থানার পুলিশ সদস্যদের যারা মাঠে কাজ করছেন, তাদের নিজ নিজ পরিবার থেকে আলাদা রেখে অফিস কোয়ারেন্টিনে থেকে কাজ করতে হচ্ছে। বর্তমান প্রেক্ষাপটে বিষয়টি স্পষ্ট এতো বড় সংকট পূর্ণ মুহুর্তে নিজের জীবন বাঁজি রেখে মাঠপর্যায়ে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন  পুলিশ সদসদ্যরা।

জানা গেছে করোনার সংক্রমণ ঠেকাতে শুধু লাঠি হাতেই নয়,বরং সামাজিক দূরত্ব বজায় রাখতে, কখনও কখনও করোনা আক্রান্তের বাসা, ভবন ও এলাকা লকডাউন করা, ত্রাণ বিতরণসহ নানা কাজে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!