1. : deleted-e5fzDXca :
  2. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. : wp_update-1720111722 :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম :

কালকিনিতে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নিচ্ছেন সৈয়দ আবুল হোসেন একাডেমী

  • প্রকাশিত : শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১০.৩৮ এএম
  • ১০২৫ জন সংবাদটি পড়েছেন।

shibcharnews24

মাদারীপুরের কালকিনি উপজেলার সৈয়দ আবুল হোসেন একাডেমীর শিক্ষকদের উদ্যোগে ঘরে বসে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস নেয়া শুরু করেছেন।

শনিবার ( ২৮ মার্চ) সকাল দশটা থেকে বেলা সাড়ে এগারোটা পর্যন্ত এভাবে ক্লাস নেওয়া হয়।

বিদ্যালয় কর্তৃপক্ষ যানান, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে বাসায় অবস্থান করেই ছাত্র-ছাত্রীরা যাতে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারে সে বিষয়টি বিবেচনা করে এ কার্যক্রম শুরু করা হয়েছে। যতদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ততদিনই এভাবে পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে সকাল ১০ ঘটিকায় ক্লাশ নেয়া শুরু করেন বিদ্যালয়ের শিক্ষক মোঃ জামাল হোসেন, সমতল গাইন, মোঃ হেমায়েত হোসেন ও তাপস মজুমদারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

বিদ্যালয়ের শিক্ষার্থী মারজিয়া ইসলাম বলেন,কয়েক দিন ধরে স্কুল বন্ধ।এতে আমাদের পড়ালেখায় অনেক ক্ষতি হচ্ছে। আমরা স্কুলে না গিয়ে বাসায় বসে মোবাইল ও ল্যাপটপের মাধ্যমে ক্লাশ করতে পারছি। এতে আমাদের খুব উপকার হচ্ছে।

সোহরাব হোমেন নামের এক অভিভাবক বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিদ্যালয় কর্তৃপক্ষ যে উদ্যোগ নিয়েছেন এটা আসলে প্রশংসনীয়।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বি. এম. হেমায়েত হোসেন বলেন, আগামী ৯ এপ্রিল পর্যন্ত স্কুল-কলেজ, মাদ্রাসাসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়। একইসঙ্গে শিক্ষার্থীদের ঘরে থেকে লেখাপড়া চালিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়। তাই শিক্ষার্থীরা যাতে করে ঘরে বসে অনলাইনে ক্লাশ করতে পারে তাই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ আবুল কালাম আজাদের সার্বিক সহযোগীতায় এ ব্যবস্থা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!