1. : deleted-e5fzDXca :
  2. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud :
  4. : wp_update-1720111722 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের ধাওয়ায় আতঙ্কে শকুনি লেকে দুই শিক্ষার্থী নি*খোঁ*জ, বিভিন্ন রোগের পরীক্ষার রিপোর্টে গড়মিল থাকার কারনেই দেশের স্বাস্থ্যসেবার প্রতি মানুষের আস্থা কম।স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে বিকাশকর্মীকে কুপিয়ে ১৮ লাখ টাকা ছিনতাই দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হচ্ছে শিবচরে” —– আইন মন্ত্রী বাস স্টান্ডে ফেলে যাওয়া বৃদ্ধকে উদ্ধার করলেন শিবচরের ইউএনও শিবচরে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৪ দোকানে জরিমানা শিবচরে দরিদ্র প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টার অভিযোগ ফিরে এলেন টাইগারদের বিশ্বকাপ জেতানো কোচ বীর মুক্তিযোদ্ধা বসির মাস্টারের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ শিবচরে মহাসড়ক থেকে তরুণীর মরদেহ উদ্ধার

“আমাদের নিলখী” র ঈদ উপহার ও ইফতার পেলো দুস্থরা-shibcharnews24

  • প্রকাশিত : সোমবার, ১৭ মে, ২০২১, ৮.১১ পিএম
  • ৪৭৭ জন সংবাদটি পড়েছেন।

শিবচর প্রতিনিধিঃ

মাদারীপুর জেলার শিবচর উপজেলার নিলখী ইউনিয়নে দুঃস্থ্য ও নিম্ন আয়ের পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী ও একটি মাদ্রাসায় ইফতার বিতরণ করা হয়েছে।

শনিবার (০৮ মে ) সামাজিক সেবামূলক সংগঠন “আমাদের নিলখী” এর উদ্যোগে ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ৫০ টি অসহায় পরিবারের মধ্য এ ঈদ উপহার বিতরন করা হয়।

সংস্লিষ্ট সুত্রে জানা যায়, বৈশ্বিক এই করোনা মহামারী জনিত লকডাউনে আড়িয়াল খাঁ নদের ভাঙ্গন কবলিত এই ইউনিয়নের নিম্ন আয়ের মানুষগুলো যাতে ঈদের দিন অন্তত পরিবার-পরিজন নিয়ে একটু ভালভাবে কাটাতে পারে, তার জন্যই সংগঠনটি এই উদ্যোগ নিয়েছে। উপহার হিসেবে প্রত্যেক পরিবারকে তারা ১ কেজি পোলাউর চাল, ২ প্যাকেট সেমাই (লাচ্ছা ও সলা), ১ কেজি চিনি, ১ কেজি তেল, ১ কেজি পিয়াজ, ১ কেজি আলু, ১ কৌটা কনডেন্সমিল্ক, ১ কেজি লবন, ১ টি সাবান, ৫ প্যাকেট খাবার স্যালাইন ও ২ টি মাস্ক প্রদান করে। উপহার সামগ্রী পেয়ে পরিবারগুলো খুবই আনন্দিত, কেউ কেউ আবেগাপ্লুত হয়ে পরেন। সংগঠনটির এই উদ্যোগকে এলাকার অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

“আমাদের নিলখী” এর সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর সিস্টেম এনালিস্ট বি এম আরিফুল ইসলাম (শাকিল) জানান, “জীবন-জীবিকার তাগিদে আমরা যে যেখানেই থাকি না কেন, জন্মভূমির প্রতি অমোঘ টান প্রত্যেকটি মানুষের সহজাত প্রবৃত্তি, আর সেই ভালবাসা থেকেই আমরা আমাদের সাধ্যের মধ্যে ইউনিয়নের ৫০ টি পরিবারের জন্য কিছু একটা করতে চেষ্টা করেছি মাত্র। এই কাজে যারা আর্থিক ও মানসিকভাবে সাহায্য করে পাশে থেকেছেন, তাদের প্রতি জানাই আন্তরিক ভালবাসা ও কৃতজ্ঞতা। ভবিষ্যতেও যাতে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকে, সকলের কাছে এই দোয়া কামনা করছি।”

উল্লেখ্য, প্রায় ১ বছর আগে বি এম আরিফুল ইসলাম, রাশেদ খান মামুন সহ আরো কয়েকজনের উদ্যোগে ফেসবুকে “আমাদের নিলখী” নামের একটি গ্রুপ তৈরী করেন। স্বল্প সময়ে দেশে-বিদেশে অবস্থানরত এলাকার প্রায় সকল পেশার মানুষ এই গ্রুপে যুক্ত হন। ২০২১ সালের ১ জানুয়ারী এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে স্থানীয় চরকামারকান্দি স্কুল মাঠে গ্রুপটির একটি সফল আত্মপ্রকাশ হয়, এবং গ্রুপের সদস্যরা সাংগঠনিক কার্যক্রম এর ঘোষণা দেয়। ইতিমধ্যেই সম্পূর্ণ অরাজনৈতিক এই সংগঠনটি এলাকার একটি মসজিদ মেরামতে সহায়তা প্রদান, খেয়াঘাটে যাত্রী ছাউনি নির্মাণ সহ বেশকিছু সামাজিক উন্নয়নমূলক কাজে অংশ নেয়।

“আমাদের নিলখী” এর প্রতিষ্ঠাতা সভাপতি রাশেদ খান মামুন ও সাধারণ সম্পাদক বি এম আরিফুল ইসলাম এবং সংগঠনের অন্যান্য পদে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা সহ ব্যবসায়ী, ছাত্র, ইত্যাদি নানান পেশার লোক রয়েছে, যারা নিজের শিকড়কে ভালবাসেন, দেশের মাটিকে ভালবাসেন, আর সেই ভালবাসা থেকেই তারা দেশের মানুষের জন্য কাজ করে যেতে চান এবং এই কাজে সকলের দোয়া, সহযোগিতা ও সুচিন্তিত মতামত কামনা করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!