1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে তীব্র গরমে পথচারীদের তৃষ্ণা মেটাতে শরবত বিতরণ করলো ‘দেশ’ শিবচরে ইসলামী আন্দোলনের উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরন মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত দুই মাদারীপুরে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু শিবচরে যাত্রীবাহী বাস উল্টে নিহত ১,স্ত্রী ও ছেলেসহ আহত ১০ শিবচরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত শিবচরে ভোটের দরকার হচ্ছে না,তিন প্রার্থী জয়ের পথে প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলো তারুণ্যের শক্তি  ফাউন্ডেশন মাদারীপুরে ৫টি চোরাই মোটরসাইকেলসহ তিনজন গোয়েন্দা পুলিশের জালে শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল

একজন সফল যুব নেতা ইলিয়াস পাশা

  • প্রকাশিত : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪, ১০.০৮ পিএম
  • ৮২৪ জন সংবাদটি পড়েছেন।

রফিকুল ইসলাম রাজা:

প্রতিটি মানুষের জীবনে কোন না কোন স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা।আর যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা টপকে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল। আজ এমনই একজন সমাজ সেবক নিয়ে কথা বলব। যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা টপকে একজন সফল ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত। তিনি আর কেউ নন , তিনি হলেন শিবচর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও মাদারীপুর জেলা পরিষদের সদস্য ইলিয়াছ হোসেন পাশা।

তিনি ১৯৭৫ সালে শিবচর ইউনিয়নের কেরানীবাট (বর্তমানে শিবচর পৌরসভার ৬ নং ওয়ার্ড) এলাকায় সম্ব্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। পিতা আদম আলী মাদবর ও মাতা শেফালী বেগমের ৬ ছেলে ও ১ মেয়ের মধ্যে ইলিয়াস হোসেন দ্বিতীয়

তিনি ১৯৯১ সালে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশন থেকে এসএসসি, ১৯৯৩ সালে স্থানীয় বরহামগঞ্জ কলেজ থেকে এইচএসসি ও পরবর্তিতে একই কলেজে থেকে বি. কম. পাশ করেন। ছাত্র থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি সঙ্গে সম্পৃক্ত। তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতির মাঠে আছেন। টানা ২৮ বছর রাজনৈতিক জীবনে উপজেলার সকল শ্রেণি পেশার মানুষের ভালবাসায় আজ তিনি একজন সফল যুব নেতা।

খোঁজ নিয়ে জানা গেছে, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী ও মেধাবী মানুষ তিনি।যার ফলে খুব অল্প বয়সে সুনামের সাথে তিনি দলীয়, সামাজিক ও প্রশাসনের পাশে থেকে দায়িত্ব পালন করে আসছে।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শ বাস্তবায়নে শিবচর উপজেলার উন্নয়নের রুপকার ও জাতীয় সংসদের চীফ হুইপ নুর ই আলম চৌধুরীর নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে এবং উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে একজন অংশিদার হয়ে সক্রিয়ভাবে জড়িত থেকে কাজ করে চলেছেন।

রাজনৈতিক জীবনে তিনি, তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য ১৯৯৬ সাল থেকে শিবচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও শিবচর উপজেলা পরিষদেের সাবেক চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম তালুকদারের হাত ধরে সক্রীয়ভাবে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। তিনি ২০০০ সালে শিবচর উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য নির্বাচিত হন।পরবর্তীতে ২০০১ সালে বিএনপি জামায়াত জোট সরকার তার বিরুদ্ধে ৯ টি রাজনৈতিক মামলা দেন (যদিও এসব মামলায় তিনি খালাশ পেয়েছেন)পরে ২০০২ সালে জাপানে চলে যান।সেখানে ৫ বছর থাকার পরে ২০০৭ সালে দেশে ফিরে ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে নুর ই আলম চৌধুরীর পক্ষে সক্রীয় ভূমিকা পালন করেন। পরবর্তীতে ২০১২ সাল থেকে আওয়ামী যুবলীগের শিবচর উপজেলা শাখার প্রস্তাবিত সভাপতি নির্বাচিত হন।২০১৫ সালের ডিসেম্বর মাস থেকে অদ্যবদি বাংলাদেশ আওয়ামী যুবলীগের শিবচর উপজেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন এবং শিবচর উপজেলা যুবলীগকে একটি সুস্মৃঙ্খল ও শক্তিশালী সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছেন।এছাড়া ২০২২ সালের ১৭ অক্টোবর থেকে মাদারীপুর জেলা পরিষদের সদস্য হিসেবেও সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও ২০০৮ সাল থেকে শিবচর উপজেলার চরজানাজাত ইউনিয়নের সমন্বয়ক ও ২০১৯ সাল থেকে শিবচর উপজেলার কুতুবপুর,কাদিরপুর ও কাঠালবাড়ি ও চরজানাজাত ইউনিয়নের সমন্বয়ক হিসেবে স্থানীয় সংসদ সদস্যর নির্দেশনায় কাজ করে যাচ্ছেন।

রাজনৈতিক দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক কর্মকান্ডেও তার কমতি নেই। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস এবং বিশেষ করে বিচার শালিশীতে স্বচ্ছতার সহিত সমাধান দেওয়ায় সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।গরীব দু:খী মানুষের বিপদে পাশে থেকে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন।
ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী নেতা এবং ন্যায় বিচারক হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নুর ই আলম চৌধুরীর নেতৃত্বে ও জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ নির্মানে একজন ক্ষুদ্র সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছে।

ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সৎ ও সময়নিষ্ঠ সদা হাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোনো অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়।

এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান।প্রতিদিন সন্ধ্যায় পৌর বাজারে তার কার্যালয়ে গেলে দেখা যায় মানুষের সমস্যা সামাধানে তার ব্যস্ততা এজন্য তিনি উপজেলাবাসীর কাছে একজন সাদা মনের উদার মানসিকতার মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন। সকল দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায় বলে জানান অনেকেই।

মেধা,কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত ও সাংগঠনিক দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!