1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ৫টি চোরাই মোটরসাইকেলসহ তিনজন গোয়েন্দা পুলিশের জালে শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল শিবচরের সালেহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক আবশ্যক শিবচরে প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই ভাই আহত সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে’: চিফ হুইপ কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে হামলা চালিয়ে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ শিবচরে আধিপত্য নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০ শিবচরে ভোক্তা অধিকারের অভিযান, ৬ দোকানে ৭০ হাজার টাকা জরিমানা শিবচরে নাবালিকাকে ধর্ষণের অভিযোগে ১ জন গ্রেফতার

সাধারন ছাত্র-ছাত্রীদের দেওয়া কথা রাখলো ‘বাকসু’

  • প্রকাশিত : বুধবার, ২২ এপ্রিল, ২০২০, ৪.০৩ পিএম
  • ১২০২ জন সংবাদটি পড়েছেন।

শিবচরনিউজ২৪.কম ডেস্কঃ

করোনা আতঙ্কে আজ প্রায় পুরো বিশ্ব কম্পিত। বিশ্বের অনেক উন্নত দেশ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ব্যর্থ। বিশ্ব অর্থনীতি যখন হুমকির মুখে সেখানে বাংলাদেশের  অবস্থা আরও নাজেহাল। বাংলাদেশের মত স্বল্প আয়ের একটি দেশে যেখানে অধিকাংশ মানুষের জীবিকা নির্বাহ হয় প্রতিদিনের আয়ের উপর সেখানে লক ডাউনের মত পরিস্থিতিতে দেশের মানুষ মারাত্মক ঝুকির সম্মুখীন । এদেশের জনসংখার বড় একটা অংশ শ্রমিক কিংবা দিনমজুর শ্রেনীর। করোনা ভাইরাসের কারনে সরকারী নির্দেশে বন্ধ সরকারী- বেসরকারী সকল প্রতিষ্ঠান ,বন্ধ হাট বাজার। রাস্তাঘাটে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন থাকায় জীবন হয়ে গেছে গৃহবন্দী ও স্থবির। সেই সাথে বন্দী হয়ে গেছে অনেক মানুষের সারাদিনের পরিশ্রমে অর্জিত রুটিরুজির পথ। এমন পরিস্থিতিতে অনাহারে দিন কাটাতে হচ্ছে দেশের বিভিন্ন স্থানে অসংখ্য মানুষকে।বিপদে পড়েছে দেশের সকল শ্রেনী পেশার মানুষসহ সাধারন ছাত্রছাত্রীরা।

এই চরম দুর্ভোগের দিনে মাদারীপুর জেলার শিবচরের সরকারী বরহামগঞ্জ কলেজে অধ্যয়নরত গরিব ও অসহায় ছাত্র ছাত্রীদের খাদ্য সহযোগীতা নিয়ে তাদের পাশে স্বেচ্ছায় দাড়িয়েছে সরকারী বরহামগঞ্জ কলেজ ছাত্র-ছাত্রী সংসদ( বাকসু)। সংগঠনের নিজস্ব বাজেট থেকে ১২০ জন সাধারন ছাত্র-ছাত্রীদের পরিবারের জন্য খাদ্য সামগ্রী বিতরন করে তারাও মানবতার পাশে আবদ্ধ হলেন নিঃসন্দেহে।

বাকসু’র পক্ষ থেকে জানানো হয়, শিবচর উপজেলা করোনা ভাইরাসের মারাত্মক ঝঁকিতে থাকায় আজ প্রায় ৩৫ দিন ধরে জেলা প্রশাসনের নজরদারিতে রয়েছে।এছাড়া শিবচরের পুরো এলাকায় পুলিশ পাহাড়ায় রেখে মানুষের প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

এদিকে শিবচর উপজেলায় প্রতিটি হাট বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান, যানবাহন টানা ৩৫ দিন ধরে বন্ধ রয়েছে। এতে অসহায় ও নিন্ম শ্রেনীর মানুষের পাশাপাশি কলেজে অধ্যয়নরত গরিব অসহায় ছাত্র ছাত্রীসহ তাদের পরিবারের অনেক কষ্ট হচ্ছে।

ঠিক সেই মূহুর্তে তারা সরকারী বরহামগঞ্জ কলেজ ছাত্র-ছাত্রী সংসদ( বাকসু) তাদের দেওয়া নির্বাচনী ইসতেহারে যেকোন বিপদে সকলের পাশে থাকার কথা বিবেচনায় রেখে কলেজে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের ১২০ টি পরিবারের মধ্য  ৫ কেজি চাল,১ কেজি ডাল, ১ কেজি মুড়ি,১ কেজি ছোলা ,১ কেজি আলু ও ১ টি সাবান সম্বলিত একটি প্যাকেট দিয়ে তাদের নির্বাচনের ইসতেহারে দেওয়া অঙ্গিকার রক্ষায় এগিয়ে যাচ্ছেন।

সরকারি বরহামগঞ্জ কলেজ ছাত্র সংসদের শাওন- তাইবা- রফিক পরিষদের সমাজ কল্যান সম্পাদক রবিন ঢালীর আয়োজনে ও বাকসু’র সহযোগীতায় গরীব অসহায় ও কিছু ছাত্রছাত্রী মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এসময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন খান, শিবচর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব আব্দুল লতিফ মোল্লা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খায়রুজ্জামান খান,উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজিব ঢালী, সাধারণ সম্পাদক আসিফ হোসেন মাদবর, ছাত্র সংসদের ভিপি কাজী শাওন, জিএস তাইবা ইসলাম ও এজিএস রফিকুল, কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি শ্রাবণ সোহাগ ,সাধারণ সম্পাদক রুবেল তালুকদার,পৌর ছাত্রলীগের সভাপতি হাবিব বেপারীসহ শাওন -তাইবা -রফিক পরিষদের সকল সদস্য।

বাকসু’র কয়েকজন সদস্য শিবচরনিউজ২৪.কমকে জানান,আমরা আমাদের ছাত্র ছাত্রী সংসদের বাজেট থেকে কলেজে অধ্যয়নরত সাধারন ছাত্র-ছাত্রীদের জন্য এই ছোট উদ্যোগটি গ্রহন করেছি।আমরা আগামীতে সকলে একত্রিত হয়ে আমাদের এ সেবা কার্যক্রম আরো বর্ধিত করবো।

 

অন্যায় ও দূর্নীতির খবর শিবচর নিউজ২৪.কমকে দিয়ে সেবা নিন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!