1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে তীব্র গরমে পথচারীদের তৃষ্ণা মেটাতে শরবত বিতরণ করলো ‘দেশ’ শিবচরে ইসলামী আন্দোলনের উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরন মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত দুই মাদারীপুরে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু শিবচরে যাত্রীবাহী বাস উল্টে নিহত ১,স্ত্রী ও ছেলেসহ আহত ১০ শিবচরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত শিবচরে ভোটের দরকার হচ্ছে না,তিন প্রার্থী জয়ের পথে প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলো তারুণ্যের শক্তি  ফাউন্ডেশন মাদারীপুরে ৫টি চোরাই মোটরসাইকেলসহ তিনজন গোয়েন্দা পুলিশের জালে শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল

ডাসারে নবীন বরন অনুষ্ঠানে শিক্ষকদের হিন্দি গানের সঙ্গে নাচ,জেলাজুড়ে সমালোচনা

  • প্রকাশিত : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩, ৯.৪৫ পিএম
  • ৪০৭ জন সংবাদটি পড়েছেন।

মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুরের ডাসারে নবীন বরন অনুষ্ঠানে হিন্দি গানের সঙ্গে কলেজের পুরুষ ও নারী শিক্ষকদের বিভিন্ন অঙ্গভঙ্গিতে নাচ প্রদর্শনের ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধামে ভাইরাল হয়েছে। আজ সোমবার সকাল থেকে এ বিষয়টি নিয়ে উপজেলা জুড়ে চরম সমালোচনার ঝড় সৃষ্টি হয়। এবং কি শিক্ষকদের এ বিতর্কিত নাচের ঘটনায় তিব্র ক্ষোভ প্রকাশ করেন অভিাবক ও সচেতন মহল।

কলেজ ও অভিভাবক সুত্রে জানাগেছে, উপজেলার ডাসার সরকারি শেখ হাসিনা উইমেন্স কলেজে একাদশ শ্রেনীর প্রথম বর্ষের ক্লাস আনুষ্ঠানিক ভাবে শুরু হয় গত ৮ই অক্টোবর। এই দিনটি উপলক্ষে রোববার দুপুরে কলেজ কর্তৃপক্ষ নবাগত শিক্ষার্থীদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করে। এ অনুষ্ঠানের মধ্যেই কলেজের নারী ও পুরুষ শিক্ষকরা একসাথে মিলে সকল নবগত শিক্ষার্থীদের সামনেই ডিজে পার্টির স্টাইলে হিন্দি গানের তালে-তালে কোমড় দুলিয়ে নাচ প্রদর্শন করে। পরে তাদের এ নাচের ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যেমে ছড়িয়ে পড়ে। এ বিষয়টি দেখে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা ফেসবুকে পোস্ট করে ওই সকল শিক্ষকদের বিরুদ্ধে চরম সমালোচনা করেন এবং নিন্দা জ্ঞাপন করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকরা জানান, শিক্ষকরা কুরুচিপূর্ণ নাচের তালে তালে শিক্ষার্থীদের বরণ করে নিলেন যা চরম বিতর্ক সৃষ্টি হয়েছে। এলাকার সুশীল সমাজের লোকজনও ব্যাপারটা ভিন্ন ভাবে নিচ্ছে। শিক্ষকদের এমন নাচ আমাদের সন্তানদের ভবিষৎ অপসাংস্কৃতির দিকে ধাবিত হবে, শিক্ষার্থীদের মাঝে উৎশৃঙ্খল দেখা দিবে। তাদের কাছ থেকে কি শিখবে আমাদের সন্তানরা। বিষটি খুবই আপত্তিকর।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানায়, স্যারেরা আমাদের প্রথম দিন আনন্দ দেয়ার জন্য নাচ করেছে। কিন্তু সমাজ বিষয়টি ভালো চোখে দেখেনি।

ডাসার সরকারি শেখ হাসিনা উইমেন্স কলেজের অধ্যক্ষ ড. মোঃ শওকত আলী মোল্লা বলেন, আমি এই কলেজে নতুন যোগদান করেছি। এখানকার সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পর্কে আমার তেমন কোন ধারনা নেই। এ নাচ অনুষ্ঠানকে কে কোন ভাবে মনে করলো ওইটা তাদের ব্যক্তিগত ব্যাপার। আমি শুনেছি এটা কলেজের ক্যালচার।

এ বিষয় ফোনে জানতে চাইলে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ এরিয়ে যান।বিষয়টি তিনি খোঁজ খবর নিবেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!