1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে এসএসসিতে জিপিএ-৫ পাওয়া দরিদ্র মেধাবীদের চীফ হুইপের সংবর্ধনা ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এর ৩৩ তম মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহ‌ফিল ডাসারে অর্থের বিনিময়ে প্রশ্নপত্র ফাঁস করে প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ শিবচরের সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহাতাব উদ্দিন বদলী শিবচরে দিনমজুর ও অসহায় মানুষের মাঝে ছাতা,গ্লুকোজ, স্যালাইন ও পানির পট বিতরণ মাদারীপুর সদরে শাজাহান খানের ছেলে আসিব খান এবং রাজৈরে মোহসীন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মাদারীপুর বজ্রপাতে মিষ্টির দোকানের কর্মচারি নিহত, আহত এক দুইটি পদে নিয়োগ দিবে শিবচরের শহীদ হোসেন উচ্চ বিদ্যালয় শিবচরে বিনামূল্যে দাঁতের চিকিৎসা পেলো ৫০০ রোগী শিবচরে তীব্র গরমে পথচারীদের তৃষ্ণা মেটাতে শরবত বিতরণ করলো ‘দেশ’

করোনায় জনপ্রিয় হয়ে উঠছে ‘মাদারীপুর অনলাইন স্কুল “

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ২.২৯ পিএম
  • ৮৯০ জন সংবাদটি পড়েছেন।

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,শিবচর নিউজ২৪

মহামারি করোনায় দেশে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে ঝিমিয়ে পড়েছে শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণ কার্যক্রম। মহামারি করোনায় শিক্ষার কার্যক্রম ধরে রাখতে ০১ জুলা থেকে মাদারীপুর অনলাইন স্কুল চালু করেছে জেলা এম্বাসিডর (সহকারী প্রধান শিক্ষকগণসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা।
তাই বিভিন্ন বিদ্যালয়ের আইসিটি অভিজ্ঞ ও শিক্ষকরা বাসায় বসে রুটিন মাফিক অনলাইন স্কুলের পাঠদান করছেন। সেখান থেকে শিক্ষার্থীরা বাসায় বসে শিক্ষাগ্রহণ করে উপকৃত হচ্ছেন বলে অভিভাবক ও শিক্ষার্থীরা জানান।

অনলাইন স্কুলের আয়োজকরা জানান, ফেসবুকের মাধ্যমে “মাদারীপুর অনলাইন স্কুল” নামে একটি পেজ চালু করা হয়েছে। যেখানে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পর্যায়ক্রমে বিষয়ভিত্তিক শিক্ষকবৃন্দরা বাসায় বসে অনলাইনে পাঠদান করছেন।যা সাধারণ ক্লাসের মতই অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের বুঝিয়ে দিচ্ছেন । বাসায় বসে অভিভাবকদের সহযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদারীপুর অনলাইন স্কুলে নিয়মিত ক্লাস দেখছেন। অনলাইন ক্লাসের মাধ্যমে অনেক কিছু শিখতে পারছেন।আর এতে বিদ্যালয় বন্ধ থাকলেও অনলাইন ক্লাসের মাধ্যমে শিক্ষার মান ধরে রাখা যাচ্ছে।
জানা যায় মাদারীপুরের শিবচরে অভিজ্ঞ শিক্ষকবৃন্দ আইসিটি শিক্ষকদের সহযোগিতায় মাদারীপুর অনলাইন ক্লাস চালু করেছেন। বাসায় বসে তারা ফেসবুক পেজের মাধ্যমে অনলাইন স্কুল চালু করে সেখানে ক্লাস করাচ্ছেন। ঘরে বসেই শিক্ষার্থীরা অনলাইন ক্লাস করছেন। শিক্ষার্থীরা জানিয়েছেন এতে তারা উপকৃত হচ্ছেন।

মোহাম্মদ আহসান মিয়া নামের এক অভিভাবক জানান, করোনার কারণে সব বিদ্যালয় বন্ধ। যার ফলে আমাদের সন্তানদের লেখাপড়া পিছিয়ে পড়েছে। মাদারীপুর অনলাইন ক্লাসের মাধ্যমে এই সময়টুকু তারা কিছু শিখতে পারছেন। মাদারীপুর অনলাইন ক্লাস দেখে উপকৃত হচ্ছে। শিক্ষা ব্যবস্থার কর্যক্রম ধরে রাখতে  এটা এমন একটা ভালো উদ্যোগ।
মাদারীপুর অনলাইন স্কুলের শিক্ষক মোঃ জসিম মাদবর জানান, মহামারি করোনায় যাতে অমাদের শিক্ষা ব্যবস্থা অটুট থাকে সেই লক্ষ্যে মাদারীপুরে কর্মরত জেলা এম্বাসিডর (সহকারী প্রধান শিক্ষকগনের) সহযোগিতায় বিভিন্ন শিক্ষক-শিক্ষিকারা যৌথভাবে রুটিন মোতাবেক নিয়মিত অনলাইন ক্লাস করাচ্ছেন। বাসায় বসে শিক্ষার্থীরাও এই ক্লাসে অংশ নিচ্ছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!