1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলো তারুণ্যের শক্তি  ফাউন্ডেশন মাদারীপুরে ৫টি চোরাই মোটরসাইকেলসহ তিনজন গোয়েন্দা পুলিশের জালে শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল শিবচরের সালেহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক আবশ্যক শিবচরে প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই ভাই আহত সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে’: চিফ হুইপ কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে হামলা চালিয়ে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ শিবচরে আধিপত্য নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০ শিবচরে ভোক্তা অধিকারের অভিযান, ৬ দোকানে ৭০ হাজার টাকা জরিমানা

শিবচরে দোকানপাট ও গণপরিবহন বন্ধে প্রশাসনের নতুন সিদ্ধান্ত

  • প্রকাশিত : সোমবার, ৬ এপ্রিল, ২০২০, ১১.৩০ এএম
  • ১১৯১ জন সংবাদটি পড়েছেন।

শিবচরনিউজ২৪ ডেস্কঃ

বিশ্ব জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক ও প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি, শিবচরে নতুন আক্রান্ত রোগী সনাক্ত ও ভাইরাস থেকে বাঁচতে শিবচর উপজেলা জুড়ে সকল বাজারে ঔষধের দোকান ব্যতিত সকল দোকানপাট ও গণপরিবহন বন্ধ রাখতে কঠোর থেকে কঠোর হওয়ার সিদ্বান্ত নিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (৬ এপ্রিল) বেলা সাড়ে এগারোটা থেকে ৩ ঘন্টা ব্যাপি শিবচর উপজেলা প্রশাসন আয়োজিত এক মত বিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ বেলা ২ টা থেকে থেকে শিবচর উপজেলার পৌরবাজারসহ উপজেলা জুড়ে সকল বাজারে ওষুধের দোকান ব্যতিতি সকল প্রকার কাঁচামাল, মুদি দোকানসহ সকল দোকানপাট ও গণপরিবহন বন্ধ রাখতে প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।ঘোষনার পর থেকেই শিবচর উপজেলা জুড়ে সেনা বাহিনীসহ আইনসৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।জনসমাগম রোধে দফায় দফায় র্যাব, সেনাবাহিনীসহ আইনসৃঙ্খলা বাহিনির সদস্যরা টহল দিচ্ছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি করোনা ঝুঁকিতে শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়।এছাড়া গতকাল শিবচরে তিনজন আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার কারনে আজ দুপুরে শিবচর উপজেলা প্রশাসনের আয়োজনে জরুরী মতবিনিময় সভায় নতুন করে সিদ্ধান্ত গ্রহন করা হয়।সিদ্ধান্তগুলো হচ্ছে যেখানে গত ২০ মার্চ থেকে শিবচর পৌরবাজার সহ উপজেলার সকল বাজার ও রাস্তা ঘাটে সকল ধরনের পরিবহন বন্ধ রাখা হয়েছিল। সকাল থেকে সন্ধা ৬ টা পর্যন্ত ঔষধের দোকান ও নিত্য প্রয়োজনীয় দোকান খোলা রাখা হয়েছিল।তা আজ থেকে সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দোকান খোলা থাকবে এবং দুপুর ২ টার পর থেকে ঔষধের দোকান ব্যতিত সকল ধরনের দোকানপাট বন্ধ থাকবে।এছাড়াও জনসমাগম রোধে গনপরিবহন, ভ্যান,মটরসাইকেলসহ সব ধরনের যানবাহন বন্ধ রাখা হবে।

এদিকে গতকাল বিকেল থেকেই শিবচর পৌরবাজার সহ উপজেলার অন্যন্ন বাজারে নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া অন্য সকল দোকান পাট বন্ধ রাখতে উপজেলা ও পুলিশ প্রশাসন একযোগে কাজ করছে।বিভিন্ন ইউনিয়ন ও পৌরবাজারের প্রবেশদ্বারে গাছ,বাঁশ বা সিমেন্টের খুঁটি দিয়ে স্থানীয় প্রশাসন বেড়া দিয়ে জনসাধরনের চলাচল ও পরিবহন চলাচল বন্ধ করে দেয়।

মাদারীপুর জেলা পুলিশ সুপার মাহবুব হাসান জানান, আজ থেকে জরুরী প্রয়োজনে ছাড়া যেমন এ্যম্বুলেন্স,সার, বীজ, কিট নাশকের গাড়ী অথবা খাদ্য পরিবহনের গাড়ি ছাড়া সব গাড়ি নিয়ন্ত্রনে এনেছি। শিবচরে আমরা জনসমাগম রোধে ১৭ টি পুলিশী চেকপোস্ট বসিয়ে মানুষ ও যানবাহন চলাচল নিয়ন্ত্রন করছি।আমরা আরো চেকপোস্ট বৃদ্ধি করবো।বাজারগুলো আমাদের আরো কঠোর নজর দারীতে থাকবে।আমাদের কয়েকদিন ধরে সিদ্ধান ছিলো ঔষধের দোকান ব্যতিত সকল নিত্য প্রয়োজনীয় দোকান সন্ধা ৬ টা পর্যন্ত খোলা থাকবে তাই আজ থেকে আমাদের সিদ্ধান্ত দুপুর দুইটার পর থেকে ঔষধের দোকান ব্যতিত সকল দোকান বন্ধ থাকবে।

মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, মাদারীপুর জেলার শিবচরে যত ধরনের যানবাহন আছে গনপরিবহন থেকে শুরু করে মটরসাইকেল সব কিছু বন্ধ থাকবে। জরুরী প্রয়োজনে বাজার দোকান পাট ২ টা পর্যন্ত খোলা থাকবে।২ টার পর ঔষধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে।আমরা মানুষকে ঘরে থাকতে অনুরোধ করছি।আইনসৃঙ্খালা বাহিনীর সদস্য ছাড়াও সিভিল প্রশাসন,উপজেলা প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা আমাদের সঙ্গে কাজ করছেন।

অন্যায় ও দূর্নীতির  বিরুদ্ধে শিবচরনিউজ২৪.কমকে তথ্য দিয়ে সেবা নিন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!