1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলো তারুণ্যের শক্তি  ফাউন্ডেশন মাদারীপুরে ৫টি চোরাই মোটরসাইকেলসহ তিনজন গোয়েন্দা পুলিশের জালে শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল শিবচরের সালেহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক আবশ্যক শিবচরে প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই ভাই আহত সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে’: চিফ হুইপ কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে হামলা চালিয়ে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ শিবচরে আধিপত্য নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০ শিবচরে ভোক্তা অধিকারের অভিযান, ৬ দোকানে ৭০ হাজার টাকা জরিমানা

শিবচরে দাদন চোকদার হত্যা মামলার আরো দুই আসামী গ্রেফতার

  • প্রকাশিত : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২, ১২.২২ এএম
  • ৬৮০ জন সংবাদটি পড়েছেন।

শিবচর (মাদারীপুর) প্রতিনিধিঃ

মাদারীপুরের শিবচরের চরশ্যামাইল এলাকায় নৃশংসভাবে কুপিয়ে এক পা কেটে নিয়ে দিন মজুর দাদন চোকদার হত্যাকান্ডের ঘটনায় রাকিব শেখ (১৭) ও সাগর শেখ (১৭) নামে আরো দুই জন পলাতক আসামীকে গ্রেফতার করেছে র্যাব ৮ মাদারীপুর ক্যাম্পের একটি দল।

রবিবার (৪ ডিসেম্বর) বিকেলে মাদারীপুর শহরের নতুন বাসস্ট্যান্ডের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।তারা দাদন চোকদার হত্যা মামলার এজাহার ভুক্ত আসামী।

গ্রেফতারকৃত রাকিব শেখ শিবচর পৌরসভার ৮ নং ওয়ার্ডের চরশ্যামাইল এলাকার আনোয়ার ওরফে আনু শেখের ছেলে ও সাগর শেখ একই এলাকার হালিম শেখের ছেলে। রবিবার রাত ১১ টার দিকে র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুরের কোম্পানী কমান্ডার, লেঃ কমান্ডার, কে এম শাইখ আকতার স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিহতের পারিবারিক সুত্র জানায় বিকেলে ওই দুই আসামী মাদারীপুর নতুন বাসস্ট্যান্ড এলাকায় ঘুরাঘুরি করতেছিলো।এসময় খবর পেয়ে র্যাব ৮ মাদারীপুর ক্যাম্পের একটি দল তাদের গ্রেফতার করে।পরে সন্ধার দিকে শিবচর থানায় সোপর্দ করেন।

এদিকে হত্যাকান্ডের ১ বছর হলেও হত্যা মামলার এ পর্যন্ত মোট ১০ জন আসামীকে গ্রেফতার করতে পেরেছে আইন শৃঙ্খলাবাহিনী। মূল আসামী এখনো রয়েছে ধরা ছোঁয়ার বাইরে। তবে পুলিশ এখনো উদ্ধার করতে পারেনি নিহত দাদনের কেটে নেয়া পা।

নিহত দাদনের ছোট ভাই হত্যা মামলার বাদী পান্নু চোকদার বলেন, আমার ভাইকে ওরা নৃশংসভাবে হত্যা করলো।মামলা বর্তমানে সিআইডিতে রয়েছে।তারা ২ টি চার্জসীটের মাধ্যমে ১৬ জনকে আসামি করে চার্জসীট দিয়েছে। আজ ২ জনসহ ১০ জন আসামী গ্রেফতার হলো।তবে এতদিনেও পুলিশ আমার ভাইয়ের কেটে নেয়া পা উদ্ধার করতে পারেনি।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, দাদন চোকদার হত্যাকান্ড আমাদের কাছে একটি পরিকল্পিত হত্যাকান্ড মনে হয়েছে। আমরা বেশ কয়েকজন আসামীকে ধরতে সক্ষম হয়েছি।আজ র্যাব ৮, মাদারীপুর ক্যাম্প ২ জন আসামীকে গ্রেফতার করে।তাদের সন্ধ্যার দিকে শিবচর থানায় সোপর্দ করে। বর্তমানে মামলাটি সিআইডির হাতে রয়েছে।

র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুরের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার বলেন, হত্যার ঘটনার পর আটকৃত আসামীগণ আত্নগোপনে চলে যায়। দেশের বিভিন্ন স্থানে গা ঢাকা দিয়ে দীর্ঘ ১ বছর পলাতক অবস্থায় থাকে। ঘটনাটি র‌্যাবের নজরে  আসলে আমরা অভিযান পরিচালনা করে উপরক্ত ০২ জন আসামীকে দীর্ঘ ১ বছর পলাতক থাকার পর গ্রেফতার করি। আটককৃত আসামীদ্বয়কে শিবচর থানা পুলিশ এর নিকট জিডি মুলে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ, ২০২১ সালের ২৩ নভেম্বর শিবচর পৌরসভার ৮ নং ওয়ার্ডের পূর্ব শ্যামাইল গ্রামের দাদন চোকদার দুপুরের দিকে শিবচর বাজার থেকে বাড়ি ফিরছিল। একই গ্রামের সেলিম শেখের বাড়ির সামনে আসলে জমি সংক্রান্ত বিরোধ ও পূর্বশত্রুতার জের ধরে সেলিম শেখসহ ১০/১৫ জনের একটি দল ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারী কুপিয়ে দাদন চোকদারের শরীর থেকে বাম পা কেটে বিচ্ছিন্ন করে গুরুতর আহত করে। মূমূর্ষ অবস্থায় তাকে প্রথমে শিবচর ও পরে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। এঘটনায় পরদিন ২৪ নভেম্বর নিহতের ভাই পান্নু চোকদার বাদী হয়ে ২৮ জনকে আসামী করে শিবচর থানায় হত্যা মামলা দায়ের করে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!