1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে এক্সপ্রেসওয়ে পার হতে গিয়ে বৃদ্ধের মৃ*ত্যু শিবচরে খামারে আগুন, ১৩ টি গরু ও সাড়ে ৩ হাজর মুরগি পুড়ে ছাই শিবচরে মৎস্যজীবীদের মাঝে ছাগল বিতরন শিবচরে কৃষকদের মাঝে পারিবারিক পুষ্টি বাগানের বীজ সার ও অন্যান্য উপকরণ বিতরণ রাজৈরে জমি নিয়ে বিরোধ, বড় ভাইয়ের মারধরে ছোট ভাইয়ের মৃ*ত্যু*র অভিযোগ শিবচরে ইউপি চেয়ারম্যানসহ তিনজনের ওপর হামলা শিবচরে ভাড়ার বাসায় মিললো সৌদি প্রবাসীর স্ত্রীর ম*র*দে*হ শিবচরে স্বাস্থ্যসেবার মান নিশ্চিতে চীফ হুইপের হুঁশিয়ারি মাদারীপুরে দুই সহকারী সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবন্ধীদের ভাতা হাতিয়ে নেয়ার অভিযোগ! মাদারীপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক

মুক্তি পেলো ‘প্রিয় সত্যজিৎ’ ছবি,অভিনয়ে শিবচরের ছেলে এহসানুল

  • প্রকাশিত : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩, ৩.৫৯ পিএম
  • ৭৭০ জন সংবাদটি পড়েছেন।

বিনোদন ডেস্ক:

উপমহাদেশের ও বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে নির্মিত বাংলাদেশের ট্রিবিউট ফিল্ম ‘প্রিয় সত্যজিৎ’। নির্মাণের পর থেকেই চলচ্চিত্রটি ঘুরছে বিশ্বের বিভিন্ন উৎসবে, মিলছে পুরস্কার ও প্রশংসা।

এরই মধ্যে ২৩শে এপ্রিল সত্যজিৎ রায়ের ৩১তম প্রয়াণ দিবসে মুক্তি পেলো এই চলচ্চিত্রটির ট্রেলার।‌ তিন সময়ের তিন চলচ্চিত্র নির্মাতাকে নিয়ে সিনেমাটির গল্প বুনেছেন নির্মাতা প্রসূন রহমান।

২ মিনিট ৫০ সেকেন্ডের এই ট্রেলার দেখে যে কেউই তৃষ্ণা অনুভব করবেন নির্মাতা সত্যজিৎ প্রসঙ্গে আরও জানার, সিনেমাটি প্রেক্ষাগৃহে বসে দেখার। কারণ, ট্রেলারে উঠে এসেছে সত্যজিৎ রায়ের জীবনের অনেক জানা-অজানা ঘটনার রেশ এবং ‘পথের পাঁচালী’র সেই অপুর গল্প। সত্যজিৎ রায়ের পথের পাঁচালী’র কিছু দৃশ্যের সঙ্গে মিল রেখে আবহ ট্রেলারটি বেশ নজর কেড়েছে দর্শকদের।
ট্রেলারে একজন প্রবীণ পরিচালকের ভূমিকায় দেখা গেছে আহমেদ রুবেলকে। আর এ প্রজন্মের নির্মাতার ভূমিকায় অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস। এছাড়া কিছু বিশেষ চরিত্রে অভিনয় করেছেন- সাঈদ বাবু, সঙ্গীতা চৌধুরী, লাবণ্য চৌধুরী, এহসানুল হক, নুসরাত জাহান নদী, পঙ্কজ মজুমদারসহ আরও অনেকে।

এই চলচ্চিত্রে অভিনীত ‘এহসানুল হক’ -এর বাড়ি মাদারীপুর জেলার শিবচর থানার কাদিরপুর ইউনিয়নে। তার বাবা নেই, মা আছেন। তারা ৩ ভাই ১ বোন এবং তিনি সবার ছোট। ২০১০ সালে গ্রাম ছেড়ে ঢাকাতে গিয়ে ৫ম শ্রেণীতে ভর্তি হন। এখন সে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করছেন। পড়ালেখার পাশাপাশি সে থিয়েটার করেন। ২০২১ সালে পরিচালক ও প্রযোজক প্রসূন রহমানের ‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি প্রথম ক্যামেরার সামনে অভিনয় শুরু করেন। এটিই তার প্রথম চলচ্চিত্র। এই চলচ্চিত্রে তার চরিত্র ছিল আহমেদ রুবেলের তরুণ সময়কালের। এছাড়াও এই বছরে ধর্ম মন্ত্রণালয়ের একটি TVC -তে অভিনয় করেছেন, যেটি সরকারি চ্যানেল BTV সহ আরো ৪/৫ টি বেসরকারি চ্যানেলে প্রচারিত হয়েছে।

২ মে সত্যজিৎ রায়ের জন্মদিনে সিনেমাটির উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে বাকি রয়ে যাওয়া জন্মশতবর্ষ উদ্‌যাপন আয়োজনের প্রস্তুতিও চলছে। চলচ্চিত্রজনদের নিয়ে নগরীর একটি মিলনায়তনে সেটি অনুষ্ঠিত হবে।

‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রটি আন্তর্জাতিক মহলে এরই মধ্যে প্রশংসিত হয়েছে। গত বছরের নভেম্বরে এর আন্তর্জাতিক প্রিমিয়ার হয় কানাডার ভ্যাংকুভার সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভালে। এরপর এটি প্রদর্শিত হয় ইতালির ফ্লোরেন্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ও ভারতের কেরালা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে। বাংলাদেশে এর প্রথম প্রদর্শনী হয় চলতি বছর ‘ঢাকা লিট ফেস্ট’এ। আপাতত প্রেক্ষাগৃহে এ সিনেমার মুক্তির অপেক্ষায় দর্শক-সিনেপ্রেমীরা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!