1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত শিবচরে ভোটের দরকার হচ্ছে না,তিন প্রার্থী জয়ের পথে প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলো তারুণ্যের শক্তি  ফাউন্ডেশন মাদারীপুরে ৫টি চোরাই মোটরসাইকেলসহ তিনজন গোয়েন্দা পুলিশের জালে শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল শিবচরের সালেহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক আবশ্যক শিবচরে প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই ভাই আহত সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে’: চিফ হুইপ কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে হামলা চালিয়ে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

ভিজিএফের চালের বরাদ্দ কম থাকায় গ্রহণ করেনি ইউপি চেয়ারম্যানরা,

  • প্রকাশিত : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২, ২.২১ পিএম
  • ৩৩৩ জন সংবাদটি পড়েছেন।

মাদারীপুর প্রতিনিধি,

ঈদ উল ফিতর উপলক্ষে ভিজিএফের চাল বরাদ্ধ কম হওয়ায় তা গ্রহণ করেনি মাদারীপুর সদর উপজেলার ১৫ টি ইউনিয়নের চেয়ারম্যানরা।

এই নিয়ে সোমবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১ টার দিকে, সদর উপজেলা পরিষদের চত্ত্বরে এক প্রতিবাদ সভা করেন বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা।

প্রতিবাদ সভায় মাদারীপুর জেলা ইউপি চেয়ারম্যানদের সভাপতি সাখাওয়াত হোসেন সেলিম বলেন, আমরা জানতে পেরেছি এবছর সদর উপজেলায় ইউনিয়নে গড়ে ৯০ থেকে ১৫০ টি ভিজিএফের চাল বরাদ্দ এসেছে। যা গতবারের চেয়ে খুবই সামান্য।

আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনুদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি আমাদের বলেন, সরকারের জরিপ মতে মাদারীপুর জেলা ধনীর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকায় বরাদ্দ কম এসেছে। বাস্তবে আপনারা সাংবাদিকরা মাঠ পর্যায়ে গিয়ে জরিপ করে দেখেন কতোজন গরীব গত একবছরে ধনী হয়েছে। আমাদের জানামতে ১ শতাংশ গরীব মানুষের ভাগ্যের পরিবর্তন হয় নি। তাহলে এতো কম চাল কীভাবে দুস্থ মানুষের মধ্যে বিতরন করবো। এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি এবছর এ ভিজিএফের চাল গ্রহণ করবো না।

এসময় চেয়ারম্যানদের সভাপতি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা গ্রামকে শহর বানানোর পরিকল্পনা গ্রহণ করেছে। গ্রামকে শহর বানাতে হলে প্রথমে মাটি দিয়ে রাস্তা তৈরি করতে হবে। কিন্তু আমাদের যে ৪০ দিনের মাটির তৈরির রাস্তার কর্মসূচী ছিলো হতদরিদ্রদের দিয়ে কাজ করানো, তা বন্ধ করে দেওয়া হয়েছে। এলজিএসপির যে টাকা বরাদ্দ আসতো তাও বন্ধ করে দেওয়া হয়েছে, কাবিখা ও টিআরের বরাদ্দ নামে মাত্র আছে। আমরা দাবী জানাই অতিদ্রুত এই প্রকল্পগুলো পুনরায় চালু করা হোক। নয়তো আমরা জেলার সকল চেয়ারম্যানরা কঠোর আন্দোলনে নামবো।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান,শিরখারা ইউপি চেয়ারম্যান  মজিবুর রহমান হাওলাদার, দুধখালি ইউপি চেয়ারম্যান ফারুক খান, পাচখোলা ইউপি চেয়ারম্যান নাসিরউদ্দিন মোল্লা( টুকু), কেন্দুয়া ইউপি চেয়ারম্যান শাহ্ মো. রায়হান কবীর,পেয়ারপুর ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান,কালিকাপুর ইউপি চেয়ারম্যান মো. ফায়েকুজ্জামান ও মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান।

উল্লেখ, গত বছরেও মাদারীপুর সদরে ভিজিএফের ১০ কেজি করে চাল পেয়েছে ১৯ হাজার ৭শত ৩৯ টি দুস্থ পরিবার। এই বছর ঈদ উপলক্ষে সেই বরাদ্দ এসেছে ২ হাজার ১শত ৫২ টি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!