1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ০৭:১৬ অপরাহ্ন

প্রিয় শিবচর আজ প্রানহীন’

  • প্রকাশিত : শনিবার, ২১ মার্চ, ২০২০, ১০.০০ এএম
  • ৭৯৯ জন সংবাদটি পড়েছেন।

বিশ্ব জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক ও করোনা সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলার ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) রাত ৯ টা থেকে থেকে শিবচর উপজেলার পৌরবাজারসহ উপজেলার সকল বাজারে ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধ রাখা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি করোনা ঝুঁকিতে শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকেলে করোনা প্রতিরোধে মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম গনমাধ্যম কর্মীদের ব্রিফিং করেন।এরপর সন্ধার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান আদেশক্রমে এক বিজ্ঞাপ্তির মাধ্যমে জানানো করোনা ভাইরাস সতর্কতার জন্য রাত ৯ টা থেকে জন-সমাগম এড়াতে সব দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান (শুধু মাত্র নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ব্যাতীত)ও শিবচরের গণ-পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

শনিবার সকালে থেকে শিবচর পৌর বাজারে মানুষের উপস্থিতি একেবারেই ছিলোনা। মানুষ নিত্যপ্রয়োজনীয় দোকান,ফার্মেসী খোলা রয়েছে। বাজারের চকবাজার এলাকায় নিত্য প্রয়োজনীয় দোকান গুলো খোলা রয়েছে।। এদিকে দূরপাল্লার গণপরিবহনগুলো বন্ধসহ ভ্যান ব্যতিত যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে শনিবার সকাল থেকেই শিবচর পৌরবাজার সহ উপজেলার অন্যন্ন বাজারে নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া অন্য সকল দোকান পাট বন্ধ রাখতে উপজেলা ও পুলিশ প্রশাসন একযোগে কাজ করছে।

অন্যদিকে সকল ধরনের দোকানপাট বন্ধ থাকায় অনেকে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

আবদুল জলিল নামে একজন তার সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখছেন ‘আমাদের প্রিয় শিবচর আজ প্রানহীন’

এদিকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিবচর বাজারের কসমেটিকস ব্যবসায়ী ফরিদ আহম্মেদ বলেন” এভাবে দোকান বন্ধ থাকলে আমাদের অনেক ক্ষতি হবে”

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান জানান, যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে তাই শুক্রবার(২০ মার্চ) রাত ৯ টা থেকে আমরা অনির্দিষ্টকালের জন্য ২৪ ঘণ্টা সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ছাড়া) বন্ধ ঘোষণা করছি। তাই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ও ওষুধ ফার্মেসির খোলা রাখা যাবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!