1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে এক্সপ্রেসওয়ে পার হতে গিয়ে বৃদ্ধের মৃ*ত্যু শিবচরে খামারে আগুন, ১৩ টি গরু ও সাড়ে ৩ হাজর মুরগি পুড়ে ছাই শিবচরে মৎস্যজীবীদের মাঝে ছাগল বিতরন শিবচরে কৃষকদের মাঝে পারিবারিক পুষ্টি বাগানের বীজ সার ও অন্যান্য উপকরণ বিতরণ রাজৈরে জমি নিয়ে বিরোধ, বড় ভাইয়ের মারধরে ছোট ভাইয়ের মৃ*ত্যু*র অভিযোগ শিবচরে ইউপি চেয়ারম্যানসহ তিনজনের ওপর হামলা শিবচরে ভাড়ার বাসায় মিললো সৌদি প্রবাসীর স্ত্রীর ম*র*দে*হ শিবচরে স্বাস্থ্যসেবার মান নিশ্চিতে চীফ হুইপের হুঁশিয়ারি মাদারীপুরে দুই সহকারী সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবন্ধীদের ভাতা হাতিয়ে নেয়ার অভিযোগ! মাদারীপুরে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিলে বিপাকে গ্রাহক

কালকিনিতে হিন্দু সম্প্রদায়ের আশ্রামের জায়গা ভবন নির্মান করে দখল, দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ ডিসির

  • প্রকাশিত : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০, ১২.০২ পিএম
  • ৭৬২ জন সংবাদটি পড়েছেন।

কালকিনি(মাদারীপুর)প্রতিনিধিঃ

মাদারীপুরের কালকিনিতে হিন্দু সম্প্রদায়ের প্রায় দেড়শত বছরের পূর্বের নির্মানকৃত রাধা মাধব সাধুর আশ্রামের জায়গায় বিল্ডিং নির্মান করে দখলের অভিযোগ পাওয়া গেছে।
হিন্দু সম্প্রদায় ও এলাকাবাসির ক্ষোভ।
এলাকা সুত্রে জানা গেছে, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ভুরঘাটা সংলগ্ন কুন্ডু বাড়ি পাশে প্রায় দেড়শত বছর পূর্বে ভারতের পশ্চিম ভঙ্গ থেকে এক ধার্মিক সাধুর আগমন হয়। ওই সাধুর অশ্বরিক কিছু ক্ষমতা সাধারন মানুষের চোঁখে পড়ে।
এক পর্যায় কুন্ডু পরিবার ওই সাধুর নামে ৪৫ শতাংস জমি দানপত্র দলিল দিয়ে (ওউম আশ্রাম) নামে একটি আশ্রাম তৈরি করেন।


এরপর থেকে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে লোকজন তাদের বিভিন্ন রোগ,এবং সমস্যা সমাধানের জন্য ওই সাধুর কাছে আসতে থাকে এবং আগত জনগন উপকৃত লাভ করে।
কিন্তু সাধুর মৃত্যুর পর ভুরঘাটার সরদার বাড়ির জমি খেক মোঃ আকবার সরদার তার নামের সম্পর্তি দখল শুরু করে। আশ্রামের পাশে থাকা বিশাল আকৃতির বড় বড় গাছ বিক্রয় করে কয়েক লক্ষ টাকা হাতিয়েওনেয় ওই আকবার সরদার। অবশিষ্ট যে জায়গা টুকু ছিল তাতেও রাঁতের রাঁতে পাকা বিল্ডিং নির্মান করেন।

এ ব্যাপারে মাদারীপুর জেলা প্রশাসক বরাবর উক্ত আশ্রামের জায়গা দখল মুক্ত ও উদ্ধারের জন্য করলে, দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন ড.রহিমা খাতুন।

এ ব্যাপারে আশ্রামের জায়গা দখল কারী আকবার সরদারের সাথে যোগাযোগের চেস্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনেচ্ছুক এলাকার একাধিক ব্যক্তি বলেন, আমরা আকবারের ভয়ে মুখ খুলে কিছুই প্রকাশ করতে পারি না। সে খুবই খারাব প্রকৃতির লোক। শুধু আশ্রামের জায়গা দখলই না, সে এই এলাকার অনেক হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে জায়গা দখল করে ভোগ করে আসছে। সে ভুরঘাটার সরদার পরিবারের লোক দাঙ্গা হাঙ্গা করে বিদায় কেউ কথা বলার সাহস পায়না।
এখন একমাত্র ভরসা প্রশাসন তারা যদি ইচ্ছে করে তাহলে সাধুর আশ্রামের জায়গা দখল কৃত সাধুর জায়গা উদ্ধার হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!