1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবচরে যাত্রীবাহী বাস উল্টে নিহত ১,স্ত্রী ও ছেলেসহ আহত ১০ শিবচরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত শিবচরে ভোটের দরকার হচ্ছে না,তিন প্রার্থী জয়ের পথে প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলো তারুণ্যের শক্তি  ফাউন্ডেশন মাদারীপুরে ৫টি চোরাই মোটরসাইকেলসহ তিনজন গোয়েন্দা পুলিশের জালে শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল শিবচরের সালেহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক আবশ্যক শিবচরে প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই ভাই আহত সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে’: চিফ হুইপ কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ

করোনা প্রতিরোধে শুরু থেকেই সরব শিবচর উপজেলা প্রশাসন।

  • প্রকাশিত : সোমবার, ৩০ মার্চ, ২০২০, ৪.২৯ পিএম
  • ৭৯২ জন সংবাদটি পড়েছেন।

শিবচরনিউজ২৪ ডেস্কঃ

মাদারীপুর জেলার শিবচর উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা মোকাবেলায়  বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শুরু থেকেই উপজেলাব্যাপী বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। এছাড়া বাজার মূল্য নিয়ন্ত্রণে নিয়মিত মোবাইল কোর্ট ও বাজার মনিটরিং, মূল্য তালিকা প্রদান, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে মানুষকে উদ্ভুদ্ধকরণ, করোনা প্রতিরোধে করণীয় বিষয়ে সামাজিক প্রচারণাসহ স্বল্প আয়ের মানুষের কাছে সরকারের খাদ্য সামগ্রী পৌছে দেয়ার মতো মহতী কাজ করে চলেছে শিবচর উপজেলা প্রশাসন।এসব এলাকায় মাঠপর্যায়ে জনগণের বাড়ি বাড়ি যেয়ে মানুষকে সচেতন করা এবং বাজার মনিটরিং করে ইতোমধ্যে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের ভূমিকা প্রশংসা কুড়িয়েছে। জনগণ ও প্রশাসনের সেতুবন্ধন ও করোনা মোকাবেলায় তার মাঠে থেকে জনসম্পৃক্ততা ইতোমধ্যে এলাকায় প্রভাব ফেলেছে।

জানাযায়,সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রনালয়ের ঘোষনা অনুযায়ী গত ১০ দিন ধরে শিবচরের ৪টি এলাকায় প্রায় ৭৮ হাজার মানুষ প্রশাসনের বিষেশ নজরদারিতে রয়েছে । শিবচর পৌর বাজারসহ ঝুঁকিপূর্ণ ২টি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের ২ গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এসব এলাকায় পুলিশ পাহাড়ায় রেখে মানুষের প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

এদিকে এসব এলাকাসহ শিবচর উপজেলার পুরো এলাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান টানা ১০ দিন ধরে বন্ধ রয়েছে। এতে শিবচরের সকল এলাকায় কমছে লোকজনের সমাগম।

সরেজমিনে শিবচরের বিভিন্ন এলাকায় ঘুরে ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিবচরে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি হাতে নিয়েছে শিবচর উপজেলা প্রশাসন। জনসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলার সর্বত্র মাইকিং করা হচ্ছে। গণ জমায়েত পরিহার ও সরকারি নির্দেশনা প্রতিপালনসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য আইনশৃংঙ্খলা বাহিনীর সহযোগীতায় টহল প্রদান করা হচ্ছে। শিবচরে সরকারি সহায়তা হিসেবে প্রাপ্ত বরাদ্দ বিতরণের কাজ ও চলছে পুরোদমে।

এছাড়াও জনসচেতনতা মূলক বিভিন্ন অভিযানে উপজেলা পরিষদের চেয়ারম্যান সামাসুদ্দিন খান,উপজেলার সহকারী কমিশনার (ভুমি) রকিবুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আবির হোসেন, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খানসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে নিয়ে সকাল থেকে রাত,বাশকান্দি থেকে চরজানাজাত কাঠালবাড়ি থেকে শিরুয়াইল পর্যন্ত জনগনের দোরগোড়ায় পৌছে যাচ্ছেন।এতে করে ইতমধ্য শিবচরের সাধারন মানুষসহ সুশীল সমাজের ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন।

এ বিষয়ে ইউএনও মোঃ আসাদুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি শিবচরনিউজ২৪.কমকে বলেন, “মাননীয় চীফ হুইপ স্যারের নির্দেশনায় আমরা কাজ করছি। তিনি সবসময় আমাদের সহযোগিতা করছেন। স্থানীয় রাজনীতিবিদ, জনপ্রতিনিধি আমাদের সার্বক্ষণিক সহযোগিতা করছে।

তিনি আরো বলেন,আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারের দিকনির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। আমরা জনগণের কল্যাণ নিশ্চিত করতে মাঠে রয়েছি আশাকরি শিবচর উপজেলার জনগণ করোনা মোকাবেলায় উপজেলা প্রশাসনের পাশে থেকে আমাদের সহযোগিতা করবে।এছাড়া অনেক মানুষ এখনও অসচেতন। বিভিন্ন বাহানায় ঘরের বাইরে থাকতেই স্বাচ্ছন্দ বোধ করছে উপজেলার একশ্রেণির লোকেরা। এমতাবস্থায় সচেতনতা বৃদ্ধির কোনো বিকল্প নেই।

 অন্যায় ও দূর্নীতি প্রতিরোধে শিবচরনিউজ২৪.কমকে খবর দিয়ে সেবা নিন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!