1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত দুই মাদারীপুরে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু শিবচরে যাত্রীবাহী বাস উল্টে নিহত ১,স্ত্রী ও ছেলেসহ আহত ১০ শিবচরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত শিবচরে ভোটের দরকার হচ্ছে না,তিন প্রার্থী জয়ের পথে প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে হতদরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলো তারুণ্যের শক্তি  ফাউন্ডেশন মাদারীপুরে ৫টি চোরাই মোটরসাইকেলসহ তিনজন গোয়েন্দা পুলিশের জালে শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল শিবচরের সালেহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক আবশ্যক শিবচরে প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই ভাই আহত

শিবচরে করোনা সংক্রমণ রোধে ইউএনও মোঃ আসাদুজ্জামানের ভুমিকা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০, ১২.৪০ এএম
  • ৭৩৩ জন সংবাদটি পড়েছেন।

শিবচরনিউজ২৪.কম ডেস্কঃ

বিশ্বে মহামারিতে রূপ নেওয়া করোনা ভাইরাস সংক্রমন, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের ভুমিকা ইতমধ্য উপজেলার সর্বমহলে প্রশংসিত হয়েছেন।এ ভাইরাস সংক্রমন রোধ ও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে শুরু থেকেই সচেতনতা সৃষ্টি, প্রবাস ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা,বাড়ি বাড়ি গিয়ে হোমকরেন্টাইনে থাকা অসহাদের মাঝে খাবার বিতরন, দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট ও উর্দ্ধগতি নিয়ন্ত্রণে উপজেলার প্রত্যন্ত এলাকায় অভিযান অব্যাহত রেখেছেন।

জানা যায়,গত ১৯ মার্চ থেকে সরকার শিবচর উপজেলাকে প্রথম করোনার ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষনা করার পর থেকেই উপজেলার পৌরসভা সহ ১৯টি ইউনিয়নের সকল হাট-বাজারে দ্রব্যমূল্যের বৃদ্ধিকারি দোকানদার,জনসমাগম রোধ, স্বাস্থ্যবিধি না মানা, কোচিং সেন্টারের মালিক ও বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন আইন না মানার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অর্থদন্ডে দন্ডিত করেন তিনি। এ সময় তিনি বিদেশ ফেরত ব্যক্তিদের যত্রতত্র ঘোরাফেরা না করে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধি না করার কঠোর নিদের্শনা দেন।

শিবচর উপজেলায় করোনা ভাইরাস সংক্রমরোধে জনসচেতনতা সৃষ্টি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও আড্ডা-জমায়েত বন্ধে প্রচারনা চালান।ইতমধ্য তিনি শিবচর বাজারের সকল দোকানে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য “নো মাস্ক, নো সেল ” যুক্ত একটি স্টিকার টানিয়ে দিয়েছেন।

শিবচর উপজেলায় কর্মরত বিভিন্ন সেক্টরের কর্মকর্তারা জানান,আমাদের ইউএনও স্যার অত্যন্ত পরিশ্রমী একজন কর্মকর্তা। তিনি করোনা ভাইরাস পরিস্থিতিতে সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছেন এবং উপজেলার বিভিন্ন প্রান্তে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা পালনসহ উপজেলার প্রতিটি মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে সার্বক্ষণিক খোঁজ খবর ও আমাদের সকলের প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করে যাচ্ছেন।

এ বিষয়ে কয়েকজন জনপ্রতিনিধি জানান, ইউএনও সাহেব শিবচরে যোগদানের পর থেকেই জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে রাত-দিন শিবচরবাসীর জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন। করোনা ভাইরাস মোকাবেলায় তিনি নিজের জীবনের হুমকীর কথা না ভেবে যে ভূমিকা পালন করে যাচ্ছেন যা নজিরবিহীন। তাঁর কর্মকান্ডে মনে হচ্ছে তিনি কেবল ইউএনও নন, শিবচর উপজেলার একজন সচেতন অভিভাবকও।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, শিবচরে যোগদানের পর থেকে শিবচরবাসীর একজন সেবক হিসেবে দায়িত্ব পালন করছি ।এ ছাড়া করোনা পরিস্থিতিতেও সরকারেরে পাশা পাশি আমাদের চীফ হুইপ মহোদয়ের নির্দেশনা মতে কাজ করে যাচ্ছি।চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় শিবচরের জনপ্রতিনিধি,রাজনৈতিক ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তা-কর্মচারি, পুলিশ বিভাগের কর্মকর্তা ও সাংবাদিকসহ অনেকে সার্বিক সহাযোগিতা দিয়ে যাচ্ছেন। এজন্য আমি সবার প্রতি কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, শিবচর পৌরসভা সহ উপজেলার ১৯ টি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চলে ভ্যান চালক, রিক্সা চালক, শ্রমিক, খেটে খাওয়া মানুষ, ভিক্ষুক, বেদে সম্প্রদায়,প্রতিবন্ধী,জেলে,কুমার, তাতীসহ অতি ক্ষুদ্র ব্যবসায়িদের মাঝে আমাদের চীফ হুইপ মহোদয়ের নির্দেশে ও তার সহযোগীতায় ত্রান সামগ্রী পৌঁছে দিচ্ছি। তিনি করোনা সংক্রমন রোধে সবাইকে বাড়িতে অবস্থান করারও অনুরোধ জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!