1. rafiqulislamnews7@gmail.com : Rafiqul Islam : Rafiqul Islam
  2. jmitsolutionbd@gmail.com : jmmasud :
শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম :

লকডাউনে সুস্থ থাকার দুর্দান্ত ৬ উপায়

  • প্রকাশিত : সোমবার, ৬ এপ্রিল, ২০২০, ৫.১২ পিএম
  • ৭৬৩ জন সংবাদটি পড়েছেন।
শিবচরনিউজ২৪ ডেস্কঃ
সারাবিশ্বে করোনাভাইরাসের তাণ্ডব চলছে। দেশে দেশে লকডাউন চলছে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে।  সবাইকে বলা হচ্ছে বাসায় থাকতে৷ কিন্তু এই অবস্থায় শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার উপায় কী?
আসুন জেনে নেই লকডাউনে সুস্থ থাকার ছয় উপায়ঃ
১. নিয়ম ঠিক রাখুন
বাসায় বসে অফিস করুন কিংবা ছুটি কাটান। সেটা আগের স্বাভাবিক নিয়মেই করুন। সঠিক সময়ে ঘুম থেকে ওঠা, গোসল করা, খাওয়া খুবই গুরুত্বপূর্ণ৷
২. আমিষ জাতীয় খাবার খান
এই সময়ে বাসায় বসে আমিষ জাতীয় খাবার খান। শারীরিক ও মানসিকভাবে চাঙ্গা থাকতে এজাতীয় খাবার খেতে হবে। এই খাবারে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সক্ষম, এমন খাবার বেশি করে খান।
৩. ব্যায়াম করুন
বাসার বাইরে বের না হওয়ার কারণে স্বাভাবিক হাঁটাচলাও বন্ধ রয়েছে। এসময়ে বাসাতেই ফ্রি হ্যান্ড ব্যায়াম করে নিন। প্রয়োজনে ইউটিউবের সাহায্য নিয়ে নতুন কিছু যোগাসনও শিখে নিতে পারেন৷ এতে শরীর থাকবে চাঙ্গা, মন থাকবে ফুরফুরে।
 ৪. ঘুমের গুরুত্ব দিন
বাসার বাইরে যেতে হচ্ছে না বলেই ইচ্ছে মতো রাত জাগা বা দেরি করে ওঠা আপনাকে বিধ্বস্ত করে দিতে পারে। তাই সঠিক সময়ে ঘুমাতে যান আবার সঠিক সময়ে ঘুম থেকে উঠুন। ঘুম না ধরলে ছোট বেলার ইংরেজি কবিতার মতো ‘আরলি টু বেড’ আরলি টু রাইসিং’ মনে মনে পড়ে ঘুমিয়ে যান। দেখবেন আপনার স্বাভাবিক চিন্তার পরিবর্তন হয়েছে। ঘুম যাতে পর্যাপ্ত হয়, সেদিকে বিশেষ নজর দিন।
৫. বিকল্প সামাজিক যোগাযোগ
বাইরে গিয়ে সশরীরে বন্ধুদের সঙ্গে যোগাযোগ করতে না পারলেও অনলাইনেই বন্ধুদের সঙ্গে জমিয়ে আড্ডা দিন।
৬. শখের সময়
এসময় আপনার সখ পূরণ করতে পারেন। ধরুন কেউ বাগান করতে পছন্দ করেন, কেউ গান গাইতে, কেউ ছবি আঁকতে পছন্দ করেন। এ সময়ে নিজেকে আরো ঝালিয়ে নিন। লকডাউন শেষ হতে হতে হয়তো আপনি দক্ষ শিল্পী হয়ে উঠতে পারেন।
 সূত্র- ডি ডব্লিউ।

অন্যায় ও দূর্নীতির  বিরুদ্ধে শিবচরনিউজ২৪.কমকে তথ্য দিয়ে সেবা নিন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022
Don`t copy text!